বিকাশ একাউন্ট খোলার নিয়ম। মিনিটেই খুলুন বিকাশ একাউন্ট

 বিকাশ একাউন্ট খোলার নিয়ম ২০২২।create bKash account on minite

নতুন বিকাশ একাউন্ট খোলার নিয়ম ২০২২

আসসালামুালাইকুম আসা করি সবাই ভাল আসেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি।সুপ্রিয় পাঠক ভাই ও বোনেরা “বিডি লেটেস্ট জবস ” এর পক্ষ থেকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। বাংলাদেশের সর্ববৃহত মোবাইল ব্যাংকিং হল বিকাশ। আপনি যদি বাংলাদেশের যেকোন জায়গায়  অবস্থান করেন বা আপনি প্রবাশে কিন্তু আপনার পরিবার পরিজন গ্রামের  বাড়ীতে আছে। গ্রাম অঞ্চলে যেহেতু প্রযাপ্ত ব্যাংকিং সেবা না থাকায় আপনার পাঠানো কষ্ট অর্জিত টাকা তুলতে তাদের যাহাতে কোন রকম বেগ পোহাতে না হয় তার জন্য বিকাশ কোম্পানি লিমিটেড লেনদেন কে আরো বেশি সহজ করার জন্য বাংলাদেশের আনাচে কানাচে বিকাশ এজেন্ট দিয়েছে। যাদের মাধ্যমে আপনি খুব সহজে টাকা পাঠানো বা উত্তলন করতে পারবেন। এছাড়াও বিকাশের মাধ্যমে মোবাইল রিচার্চ, বিভিন্ন বিল দেওয়া এবং নানা ধরনের কাজ করা সম্ভব। আর এজন্য আপনাকে একটি বিকাশ একাউন্ট খোলার প্রয়োজন। খুব সহজে নিজে নিজে ঘরে বসে বিকাশ একাউন্ট খুলতে হয় এটা নিয়েই আজকের আলোচনা। আপনি যদি নিজে নিজে ঘরে বসে বিকাশ একাউন্ট খুলতে চান তাহলে ধর্যধরে সাথে থাকুন। সহজ ভাবে বিকাশ একাউন্ট খোলার নিয়ম ২০২২ নিচে আলোচনা করা হল। 

বিকাশ একাউন্ট খোলার নিয়ম ২০২২

বিকাশ একাউন্ট খোলার জন্য আপনাকে প্রথমে যে কাজ টি করতে হবে সেটা হল প্লেস্টোর থেকে বিকাশ এপ্স ডাউনলোড করে ইন্সটল করতে হবে। কিংবা এখান থেকে বিকাশ এপ্স ডাউনলোড করতে পারবেন। বিকাশ এপ্স ডাউনলোড করে ইন্সটল হয়ে গেলে বিকাশ এপ্স ওপেন করুন। Login /registration বাটনে ক্লিক করুন।  এরপর ২টি অপসান আসবে১.Login 2.new account registration 

2 নম্বর অপসান .new account registration এ ক্লিক করুন। নিচের মত একটি ইইন্টারফেস আসবে মোবাইল নম্বর এর জায়গায় আপনি যে নম্বরে বিকাশ একাউন্ট খুলতে চাচ্ছেন ওই নম্বর টা দিন।

#এর পর মোবাইল নম্বর ভেরিফাই করার জন্য বিকাশ থেকে ৬ সংখ্যার একটি  otp আপনার মোবাইলে এসএমএস আসবে। এটা এলাউ করে দিন। মোবাইল নম্বর ভেরিফাই হয়ে গেলে এর পরের ধাপগুলি অনুসরণ করুন।

মোবাইল দিয়ে বিকাশ একাউন্ট খোলার নিয়ম ২০২২

উপরের ধাপগুলি কমপ্লিট হয়ে গেলে এর পরের ৩টি ধাপপার হলে আপনার একাউন্ট খোলা হয়ে গেল। আসেন সেগুলো এক এক করে দেওয়া হল।

১. Take NID photo তে ক্লিক করুন এবং আপনার nid এর স্পষ্ট ছবি তুলে সাবমিট করুন।

২. এরপর Back of NID আপনার NID এর পেছনের ছবি তুলে সাবমিট করুন। 

৩. নিজের চেহার ছবি তুলুন, মোবাইল দিয়ে আপনার চেহারার সামনে ধরলে অটোমেটিক ছবি তোলা হয়ে যাবে। ছবি তোলা হয়ে গেলে আপনার একাউন্ট খোলা হয়ে গেছে। 

কিছুক্ষন পর আপনার মোবাইলে *২৪৭# ডায়েল করে আপনার পছন্দ মতো ৫ সংখ্যার একটি পিন সেট করতে হবে। এরপর কনফার্ম পিন দিলে আপনার বিকাশ একাউন্ট কমপ্লিট। 

আপনার বিকাশ ভেরিফিকেশন কোড এবং বিকাশ পিন কাউকে দিবেন না। এভাবেই ঘরে বসে বিকাশ একাউন্ট খুলুন মিনিটে। 

বিকাশ এপ্স ডাউনলোড করুনঃ ডাউনলোড

বিকাশ একাউন্ট খুলতে কিকি লাগে 

বিকাশ একাউন্ট খোলার জন্য আপনাকে অবশ্যই একটি এন্ড্রুয়েট মোবাইল এবং মোবাইল এ ইন্টারনেট কানেকশন, মোবাইল নম্বর যেটাতে বিকাশ একাউন্ট খুলতে চাচ্ছেন, মোবাইল নম্বর সিম কার্ড এন্ড্রুয়েট মোবাইলে থাকতে হবে। এবং NID থাকলে খুব সহজে বিকাশ একাউন্ট খুলতে পারবেন।

Add a Comment

Your email address will not be published.